ads

কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস আমাদের মাঝে আর নেই। Anisur Rahman Anis Actor Comedian

শ্রদ্ধাভাজন লোক ছিলেন এবং মিষ্টভাষী। উনার কথাতেই বাংলার আপমর জনগণ একদা হেসেই কুটিকুটি হয়েছিল। উনি নোয়াখালীবাসী এবং নোয়াখালীর ভাষার একজন পৃষ্ঠপোষকও। উনি অত্যন্ত সাবলীলভাবে নোয়াখালী ভাষা বলতে পারতেন। উনার প্রথম ছবি বিষকন্যা করার পর অনেক উর্দু ছবিতে অভিনয় করেছেন। সেখানে উনাকে বলা হয়েছিল আপনি উর্দু শিখুন, বাংলা ভাষায় কাজ পাবেন না। কিন্তু উনি বাংলাকে মায়ের ভাষা মনে করতেন উর্দু থেকে দুরে এসছিলেন। উনি কিন্তু ৫০০ শত এর উপর ছবিতে কাজ করেছেন। কিন্তু এখানে ২৫০ শতাধিক দেখানো হয়েছে। উনি একটি সাবলীল চলিত ভাষা বাংলা গানকে (হেমন্ত ও গীতা দত্ত এর গাওয়া) নোয়াখালী ভাষায় সুন্দর করে কৌতুকতার সাথে সাথে গান করেছিলেন, নিশি রাত বাঁকা চাঁদ আকাশে, চুপি চুপি বাঁশি বাজে আকাশে "নিশি রাইত বেয়া চাঁন আসমানে, নোয়ায় নোয়ায় কথা কইছে সকানে।" যাই হোক উনার আত্মা যেন চির শান্তি লাভ করে স্বর্গবাসী হোন।

অভিনয় অদৃশ্য শত্রু (২০১৪) সীমারেখা (২০১৪) স্বামী ভাগ্য (২০১২) কোটি টাকার প্রেম (২০১১) যেমন জামাই তেমন বউ (২০১০) এবাদত (২০০৯) মৃত্যুর ফাঁদে (২০০৯) কোটি টাকার ফকির (২০০৮) সমাধি (২০০৮) বড় ভাই জিন্দাবাদ (২০০৮) আমি বাঁচতে চাই (২০০৭) কোটি টাকার কাবিন (২০০৬) মমতাজ (২০০৫) চেয়ারম্যান (২০০১) লাঠি (১৯৯৯) কুলি (১৯৯৭) অজান্তে (১৯৯৬) চাকর (১৯৯২) বড় বাড়ীর মেয়ে (১৯৮২) মহানগর (১৯৮১) গুন্ডা (১৯৭৬) - কালু দূর থেকে কাছে (১৯৭৪) আমার জন্মভূমি (১৯৭৩) অনির্বাণ (১৯৭৩) এখানে আকাশ নীল (১৯৭৩) প্রিয়তমা (১৯৭৩) অশ্রু দিয়ে লেখা (১৯৭২) - রমজান মানুষের মন (১৯৭২) - হীরা নাচের পুতুল (১৯৭১) - শিকদার পীচ ঢালা পথ (১৯৭০) অধিকার (১৯৭০) বিজলী (১৯৭০) রং বদলায় (১৯৭০) দর্পচূর্ণ (১৯৭০) সাধারণ মেয়ে (১৯৭০) আমির সওদাগর ও ভেলুয়া সুন্দরী (১৯৭০) একই অঙ্গে এত রূপ (১৯৭০) পদ্মা নদীর মাঝি (১৯৬৯) ভানুমতি (১৯৬৯) নতুন নামে ডাকো (১৯৬৯) অবাঞ্ছিত (১৯৬৯) রাখাল বন্ধু (১৯৬৮) মধুমালা (১৯৬৮) রূপবানের রূপকথা (১৯৬৮) রূপকুমারী (১৯৬৮) আনোয়ারা (১৯৬৭) নবাব সিরাজউদ্দৌলা (১৯৬৭) আবার বনবাসে রূপবান (১৯৬৬) - মোসাহেব জরিনা সুন্দরী (১৯৬৬)


বিস্তারিত পড়ুন: http://www.bmdb.com.bd/person/422/
কপিরাইট © বাংলা মুভি ডেটাবেজ
Share on Google Plus

About Vesuvius

Thanks you very much for read my POST. What you want, What you like, Which page is you like so much, Please tell me, I am waiting for your sweet response. Thanks Again.

0 comments:

Post a Comment

Thanks you Visit Awesome Raja.
www.awesomeraja.ml
classicalsujon@gmail.com